1. md.zihadrana@gmail.com : admin :
দীপকের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ইলেকট্রিশিয়ানরা - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৪:৪৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
দীপকের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ইলেকট্রিশিয়ানরা

দীপকের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ইলেকট্রিশিয়ানরা

জাহিদ হাসান:

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে এগিয়ে চলছে সরকারের কার্যক্রম। এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নির্দেশনায় দেশজুড়ে চলছে দুর্নীতি বিরোধী সর্বাধিক অভিযান। যত প্রভাবশালী এবং সরকার কিংবা ক্ষমতাসীন দলের যত ঘনিষ্ঠই হোন না কেন ছাড় পাচ্ছেন না কোনো অপরাধীই।

 

ঢাকা কেরানীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি (৪)আউতা ভুক্ত কলাতিয়া জোনাল অফিসের (পিইউসি)দীপক কুমার কর্মকারের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ইলেকট্রিশিয়ানরা । টাকা না দিলে ফাইল ছারেননা।প্রকাশে ঘুষের টাকা প্রসাদ মনে করে নিয়ে থাকেন দীপক।টাকা না দিলে দেখান নানা ধরনের তাল বাহানা।

 

একাধিক ইলেকট্রিশিয়ানরা বলেন দীপক সরাসরি বলেন।ঘুষের টাকা আমি একা নেই না,এজিএম থেকে দিতে হয় জিএম পর্যন্ত । আরও বলেন আমার ঊর্ধ্বতন কর্মকর্তার বাড়ি একই জেলায় তাই আমি দীপক চাকুরী হারানোর ভয় করিনা।

 

 

দীপকের বিরুদ্ধে সকল ইলেকট্রিশিয়ানরা প্রতিকার চেয়ে অভিযোগ করেছেন আর ই বির চেয়ারম্যান বরাবর। ঘুষের টাকা লেন দেনের একাধিক কল রেকর্ড ও ভিডিও জমা দিয়েছেন সংবাদ কর্মীদের হাতে।

সকলের একই কথা কলাতিয়া জোনাল অফিসের আওতা ভুক্ত ইলেকট্রিশিয়ানরা গ্রাহকের কোন কাজ পিউসি দীপকের কাছে নিয়ে গেলেই শুরু করেন না বাহানা প্রকাশে টাকা চেয়ে থাকেন দীপক ,চাহিদা মতো টাকা না দিলে ফাইল ছারেন না বিধায় অতিষ্ঠ হয়ে সকল ইলেকট্রিশিয়ানরা ও সাধারণ মানুষ মিলে গত সাত নভেম্বর সকালে কলাতিয়া বিদ্যুৎ অফিসের সামনে

মানববন্ধন করেন। দীপক হঠাও বিচার কর শ্লোগান দিতে থাকেন ভুক্ত ভুগিগণেরা। একাধিক সাংবাদিকদের উপস্থিতিতে সাধারণ মানুষের কাছে যানতে চাইলে, তারা বলেন পি ইউ সি দীপকের কাছে আমরা সরাসরি কোন আবেদন নিয়ে গেলে প্রথমে আমাদের কাছে যানতে চান, ইলেকট্রিশিয়ানকে কত টাকা দিয়েছেন। দীপক প্রথমে গ্রাহকের কাছে যানেন কত টাকা, তারপর ইলেকট্রিশিয়ানের কাছে মোটা অংকের দাবী করেন দীপক। চাহিদা মতো না পেলেই শুরু করেন তাল বাহানা।ভুক্তভুগি ইলেকট্রিশিয়ান যারা অভিযোগ করেছেন,শিমুল হোসেন।মেহেদি হাসান। শাহিন।আরিফ হোসেন।মানিক। খোরশেদ আলম। নাসির উদ্দিন মুন্সি। জাহিদ হোসেন। মাসুদ। সজীব হাউলাদার।রোকন।শরীফ হোসেন গাজী।

অভিযোগ উঠেছে ভুনিহিন আশ্রয়ণ প্রকল্পের ইলেকট্রিশিয়ানের পারিশ্রমিকের টাকাও আত্মসাৎ করেছেন পিইউসি দীপক। আসাদউজ্জামান নামের লোকাল ইলেকট্রিশিয়ান বলেন সিরাজপুর চান্দুর ইউনিয়নের আটিপারা গ্রামে ভুনিহিন আশ্রয়ণ প্রকল্পের কাজ আমাকে দিয়ে প্রায় ১৮৪ টি ঘড়ের বিদ্যুতের কাজ করান দীপক । কিন্তু আমি একজন অসহায় গরীবের ছেলে বিধায় আমার পারিশ্রমিকের টাকা মেরে দেন পি উ সি দীপক। এনিয়ে দীপকের সাথে আমার একাধিকবার কথা কাটাকাটি হলে দীপক আমাকে প্রান নাশের হুমকি দিয়ে বলেন টাকা চাইলে যানে মেরে ফেলবো।আজকের পরে কলাতিয়া বিদ্যুৎ অফিসের আশপাশে দেখলে দালাল বলে পুলিশে ধরিয়ে দিবো।

প্রায় ছয় বছর আগে গণমাধ্যমে অনৈতিকের খবর প্রকাশ হলেও (আরইবির)তদন্ত কর্মকর্তাদের মেনেজ করে পার পেয়েযান।

উল্লেখিত বিষয়ে মোঠ ফোনে জি এম মোঃ আলির কাছে যানতে চাইলে তিনি বলেনঃ

আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট।তবে অভিযোগের প্রেখিতে দীপকের ব্যাপারে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে । প্রমান পেলে আমাদের হেড অফিস থেকে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখিত বিষয়ে মোঠ ফোনে যানতে চাইলে তিনি বলেনঃআমার বিষয়ে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এদিকে আমাদের হাতে ঘুষলেনদেনের কয়েকটি ভিডিও রযেছে যাতে স্পষ্ট ঘুষের টাকা নিচ্চেন দিপক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »